1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. tvtista2@gmail.com : manik :
ডিমলায় তৃতীয় পর্যায়ে গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন - প্রতিবাদের কন্ঠ
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
বাঘায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসীর মালিককে ১৫ হাজার টাকা জরিমানা ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলা বাসীদের সচেতন করতে পথে,পথে ঘুরছে ফিরছে হরিণাকুণ্ডুর এসিল্যান্ড জলঢাকায় শীতার্ত মানুষের পাশে ব্যারিষ্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন জলঢাকায় গৃহহীন ১৫০টি পরিবারের ঘর নির্মাণ কাজের উদ্বোধন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে ইপিজেডের ৪ মহিলা শ্রমিক নিহত,আহত-৫ জলঢাকায় সমলয় পদ্ধতিতে যান্ত্রিক ভাবে বোরো রোপনের উদ্ধোধন ! বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র মৃত্যুতে – উপজেলা চেয়ারম্যান শাহীনের শোক ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার বীর মুক্তযোদ্ধার রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন ডোমারে চারশত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

ডিমলায় তৃতীয় পর্যায়ে গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৩১

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্যে ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিতে নীলফামারীর ডিমলা উপজেলায় তৃতীয় পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৪০টি পরিবারের ঘর নির্মাণ কাজর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারী) সকালে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। উপজেলা প্রশাসনের আয়োজনে আনুষ্ঠানিকভাবে উপজেলার সদর ইউনিয়নের ছোটপুল সংলগ্ন ব্যাঙের ডাঙ্গা নামক এলাকায় এর উদ্বোধন করা হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা বেলায়েত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা তাবিবুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম৷

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাউর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম প্রমুখ।

উপজেলা ত্রাণ শাখা সূত্রে জানা গেছে, তৃতীয় পর্যায়ে প্রায় ১৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ৪০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রমের জন্য উদ্বোধন করা হয়েছে আজ। তৃতীয় পর্যায়েও ‘ক’ শ্রেণি ভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমি প্রদান করে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা করে। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে এসব বাড়িতে।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!