1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
প্রথমবার প্লেব্যাক করলেন তানিশা খান - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

প্রথমবার প্লেব্যাক করলেন তানিশা খান

মারুফ সরকার,বিনোদন প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৩

দেশীয় সঙ্গীত জগতের তরুণ প্রজন্মের সুন্দরী – সুরেলা গায়িকা তানিশা খান সঙ্গীত নিয়ে বেশ ভালো সময় পার করছেন। চলমান করোনা প্রাদুর্ভাবের আগে গেলো বছরের ডিসেম্বর মাস জুড়ে ১৬ জেলায় তানিশা গাইলেন মুক্তির গান দারুন আলোচিত ছিলেন তিনি। স্টেজ শো ও টেলিভিশন শো’র ব্যস্ত ও জনপ্রিয় এই প্রথমবারের মতো চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন। তানিশা জানান, মিজানুর রহমান শামীম পরিচালিত ‘পতন’ নামের একটি ছবিতে তিনি প্লেব্যাক করেছেন। এই গানে তার সহশিল্পী কামরুজ্জামান রাব্বি।

‘পতন’ ছবিতে প্লেব্যাক করা প্রসঙ্গে বলার আগে তানিশা খান জানান, করোনাতে কিন্তু তার গানের অডিও রেকর্ডিংয়ের কাজ থামিয়ে রাখেননি। সেই গানগুলো থেকেই খুব শীঘ্রি একটি মিউজিক ভিডিও ও দুটি লিরিক ভিডিও নিয়ে নিজের গানের শ্রোতা – দর্শক – ভক্তদের সামনে হাজির হবেন তিনি। তিনি বলেন, দেশের গান ও ইসলামিক গানে আমি এতদিন অনুপস্থিত ছিলাম। এবার তাই এই দুই ধারার গান নিজের উপস্থিতির জন্যে একটি দেশাত্ববোধক গান ও একটি ইসলামিক গান তৈরি করছি। পাশাপাশি স্টেজ শো নিয়েও ব্যস্ত আছি। গানগুলো আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করবো।

প্রথম বারের মতো প্লেব্যাক করা প্রসঙ্গে সুদর্শনা গ্ল্যামারাস গায়িকা তানিশা খান বলেন, সাম্প্রতিক সময়ে আমি বেশ কিছু প্লেব্যাকের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু সব কিছু মিলিয়ে প্রথমেই করা হলো পতন ছবির গানটি। রাব্বি ভাইর সঙ্গে এটি আমার প্রথম কাজ। ‘১৮ হাজার মাখলুকাত’ শিরোনামের চমৎকার বিরহীধর্মী গানটি গাইতে গিয়ে অসাধারণ লেগেছে। পরিচালক মিজানুর রহমান শামীমের লেখা এই গানটির শ্রুতিমধুর সুর করেছেন টিটন মামা। সঙ্গীতায়োজন করেছেন সুজন আনসারী। ছবিটি প্রযোজনা করছে গঙ্গা মাল্টিমিডিয়া।

গায়িকা তানিশা আরও বলেন, আমি এই চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই, সেই সঙ্গে কৃতজ্ঞতা টিটন মামার প্রতি। তিনি আমাকে এতো সুন্দর করে সাপোর্ট না করলে এবং গান গাওয়ার সুযোগ দিয়েছেন বলেই সুন্দর একটি গান দিয়ে প্লেব্যাক শুরু করতে পারলাম।

উল্লেখ্য, সুরেলা কন্ঠের অধিকারিনী সুন্দরী গায়িকা তানিশা খান সম্প্রতি তরুণ প্রজন্মের শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী হিসেবে বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি বাবিসাস অ্যাওয়ার্ড পেয়েছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং ফোক সম্রাজ্ঞী বেগম মমতাজ এমপি’র হাত থেকে তানিশা এই পুরস্কার গ্রহণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!