1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
কল করলেই পৌঁছে যাবেন পশু চিকিৎসক ৩৬০ উপজেলায় - প্রতিবাদের কন্ঠ
সোমবার, ২৩ মে ২০২২, ১২:৫৮ অপরাহ্ন

কল করলেই পৌঁছে যাবেন পশু চিকিৎসক ৩৬০ উপজেলায়

অনলাইন
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১

সারাদেশে পশুর চিকিৎসায় নিয়োজিত আছেন ভেটেরিনারি চিকিৎসকরা। কিন্তু হঠাৎ প্রাণী অসুস্থ হয়ে গেলে দ্রুত মেলে না সেবা। রয়েছে ভেটেরিনারি চিকিৎসকের সংকটও। এখন থেকে আর খামারিকে গবাদি পশুর চিকিৎসার জন্য প্রাণিসম্পদ বিভাগে যেতে হবে না। মোবাইলে কল করলেই ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিক খামারির বাড়িতে পৌঁছে যাবে। ৬১ জেলার ৩৬০ উপজেলার মানুষের দোরগোড়ায় ভেটেরিনারি চিকিৎসা পৌঁছে দিতে বুধবার উদ্বোধন হবে মোবাইল ভেটেরিনারি ক্লিনিক।

বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদপ্তরে এক অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম মোবাইল ভেটেরিনারি ক্লিনিক বিতরণ শুরু করবেন।

প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় দেশের ৬১টি জেলার ৩৬০টি উপজেলায় বিনামূল্যে চিকিৎসা ও ওষুধপত্র দেওয়া হবে।

এই ব্যাপারে এলডিডিপি প্রকল্পের চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ড. গোলাম রাব্বানী বলেন, এ ক্লিনিকের সাহায্যে দ্রুত ও বেশি সংখ্যক পশুপাখিকে স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসা সম্ভব হবে। এখন থেকে খামারিরা আর নিজেকে একা মনে করবেন না। এ ক্লিনিক চালুর মাধ্যমে প্রাণিসম্পদের উন্নয়নে নতুন যুগের সূচনা হতে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!