1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
ভোজ্য তেল নিয়ে কারসাজি, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা - প্রতিবাদের কন্ঠ
সোমবার, ২৩ মে ২০২২, ০১:৫৪ অপরাহ্ন

ভোজ্য তেল নিয়ে কারসাজি, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন
  • প্রকাশকাল : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৩

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে ভোজ্যতেল বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার রাজধানীর শাহ আলী এলাকায় ভোজ্যতেলের পাইকারি বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান। এতে সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) নারী সদস্যরা।

অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, প্রথমে মোহাম্মদপুর কৃষি মার্কেটে অভিযান চালানো হয়। সেখানে দাম স্বাভাবিক পাই। পরে শাহ আলী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে পাইকারি বেশ কয়েকটি প্রতিষ্ঠান বেশি দামে ভোজ্যতেল বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ অপরাধে পাঁচ ব্যবসায়ীকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।এগুলোর মধ্যে তিন প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে আর বাকি দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তিনি জানান, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে যে কেউ যদি বেশি নেয় তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এছাড়া সিন্ডিকেট করে কেউ যদি দাম বাড়ানোর চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা করা হবে। তাই সব ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা করার পরামর্শ দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!