1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
তারাগঞ্জে আন্তর্জাতিক মে দিবস পালিত - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন

তারাগঞ্জে আন্তর্জাতিক মে দিবস পালিত

জুয়েল ইসলাম স্টাফ রিপোর্টার-
  • প্রকাশকাল : রবিবার, ১ মে, ২০২২

শ্রমিক-মালিক একতা উন্নয়নের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের তারাগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে ।

আজ রোববার (১লা মে) সকাল ১০ টায় তারাগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি তারাগঞ্জ উপজেলার গরুহাটি থেকে শুরু হয়ে অগ্রণী ব্যাংক মোড়, পুরাতন চৌপথি ও নতুন চৌপথি বাস স্ট্যান্ড হয়ে পুনরায় তারাগঞ্জ গরু হাটিতে এসে শেষ হয়।
বর্ণাঢ্য র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় তারাগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব শফিকুল ইসলাম, জহুরুল ট্রেডার্সের প্রোপাইটার জহুরুল হক, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন তারাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র রায় সহ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ ও শ্রমিকরা উপস্থিত ছিলেন ।

ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি নাজমুল ইসলাম বলেন, ১৮৮৬ খ্রিস্টাব্দে আমেরিকার শিকাগো শহরের হে মার্কেটের ম্যাসাকার শহিদদের আত্মত্যাগকে স্মরণ করে মহান মে দিবস পালিত হয়। এটি আন্তর্জাতিক শ্রমিক দিবস যা সচরাচর মে দিবস নামে অভিহিত। প্রতি বছর ১লা মে বিশ্বব্যাপী এ দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপিত হয়।

 

পৃথিবীর বিভিন্ন দেশে শ্রমজীবী মানুষ এবং শ্রমিক সংগঠনসমূহ রাজপথে সংগঠিতভাবে মিছিল ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালন করে থাকে। বাংলাদেশসহ বিশ্বের প্রায় ৮০টি দেশে ১ লা মে জাতীয় ছুটির দিন। আরো অনেক দেশে এটি বেসরকারিভাবে পালিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!