1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
জলঢাকায় কেন্দ্রীয় ঈদগা মাঠে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত  - প্রতিবাদের কন্ঠ
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন

জলঢাকায় কেন্দ্রীয় ঈদগা মাঠে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত 

এরশাদ আলম, নিজেস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ১৭
নীলফামারীর জলঢাকা উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভায় করোনা ভাইরাসের কারনে গত দুই বছর ঈদগা মাঠে ঈদের নামাজ হয়নি।এবার ঈদগা মাঠে নামাজ আদায় করতে পেরে জলঢাকাবাসী আনন্দে উৎফুল্ল এবং ধনী-গরিব নির্বিশেষে পারিবারিক কোলাকুলি ও কুশলবিনিময় করেন।
মঙ্গলবার (৩মে) সকালে জলঢাকা কেন্দ্রীয় ঈদগায়ে হাজারো মুসল্লিরা পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন এবং উপজেলার ১১টি ইউনিয়নে বিভিন্ন ঈদগায়ে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই বিভিন্ন এলাকার মুসল্লিরা জায়নামাজ হাতে নিয়ে আসতে থাকেন।
জলঢাকা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে উপরে শামিয়ানা ও নামাজ আদায়ের জন্য নিচে মাদুর বিছানো হয়।মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের দুই রাকাত নামাজের পর বিশেষ খুতবা পড়ানো হয়। খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের প্রধান জামাত। জামাত শেষে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।
এর আগে মুসল্লিদের ঈদের শুভেচ্ছা জানান জাতীয় সংসদ সদস্য নীলফামারী-৩(অবঃ) মেজর রানা মোহাম্মদ সোহেল, উপজেল নির্বাহী অফিসার মাহবুব হাসান, জলঢাকা থানা অফিসার ইনচার্জ ফিরোজ কবির ও পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু। প্রতিটি ঈদগাহ মাঠে পুলিশের কঠোর নজরদারী রাখা হয়।
জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় এবং সকলের জন্য দোয়া চেয়ে মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয় ঈদের জামাত।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!