1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
ঈদ শেষে কর্মস্থলে মানুষ,গ্রাম হচ্ছে ফাঁকা - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:২২ অপরাহ্ন

ঈদ শেষে কর্মস্থলে মানুষ,গ্রাম হচ্ছে ফাঁকা

আব্দুল হক, রাজশাহী বাঘা প্রতিনিধিঃ-
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২

সারা বিশ্বে মহামারি করোনার দুই বছর পর পুরনো ঈদ আনন্দে মেতেছিল দেশবাসী। ঈদ শেষে এবার কর্মস্থলে ফেরার পালা। বৃহস্পতিবার (৫ মে) থেকে খুলেছে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। ঈদ আনন্দ উপভোগ করতে যারা নাড়ির টানে গ্রামে এসেছিলেন, পরিবারের সঙ্গে কাটানো সেই সুখের স্মৃতি নিয়ে তারা এখন ফিরছেন কর্মস্থলে।গতরাত থেকেই বিভিন্ন জেলা থেকে ঢাকামুখী হচ্ছেন মানুষ।

বৃহস্পতিবার (৫ মে) সকালে বাঘা উপজেলার টার্মিনালে মানুষকে ঢাকায় যেতে দেখা যায়। তবে সংখ্যাটা কম থাকলেও ঢাকামুখী মানুষের সংখ্যাটা একেবারেই কম ছিল না। প্রতিটি জায়গায় ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা গেছে।

আগামীকাল ও পরশু ভিড় বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। কারণ যারা বৃহস্পতিবারের (৫ মে) ছুটি নিতে পেরেছেন, তারা আগামীকাল শুক্রবার ও শনিবার আরও দুই দিনের সাপ্তাহিক ছুটি পাবেন। ফলে রোববারের আগে আরও দুই দিন সময় থাকবে তাদের হাতে। অনেকের শনিবার ফেরার ইচ্ছা থাকলেও গাড়ি না পাওয়ায় তাদের একদিন আগে যেতে হবে হবে।

পাকুড়িয়া গ্রামের বাসিন্দা শরিফুল ইসলাম সকালে বাঘা বাসটার্মিনালে আসেন। তিনি বলেন, পরিবার নিয়ে যাচ্ছি না।কদিন পর মানুষের চাপ কমলে পরিবার ঢাকায় যাবে।আমার রোববার থেকে অফিস তবে ঢাকায় আত্মীয় বাসায় যাব। আগেই প্ল্যান করা তাই চাপ বাড়ার আগেই চলে যাবো।

ঈশ্বরদী এক্সপ্রেস পরিবহন বাঘা,ঈশ্বরদী,ঢাকা সড়কে চলাচল করে। চালক বলেন, সন্ধ্যা ৭টায় টেকনিক্যাল থেকে রওনা হয়ে রাত ১২টায় বাঘায় পৌঁছেছি। রাতে জ্যাম দেখি নাই। তবে এখন থেকে সামনের দিনগুলো গাড়ি ও মানুষ দুটোরই চাপ বাড়বে। তাই যানজট বাড়তে পারে মনে করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!