1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
জলঢাকায় বিশ্ব "মা" দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

জলঢাকায় বিশ্ব “মা” দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

আবেদ আলীঃ
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১০

আজ বিশ্ব মা দিবস। পৃথিবীর সবচেয়ে পবিত্র ও মধুর শব্দটি হচ্ছে ‘মা’।

যার কল্যাণে মানুষ পৃথিবীতে আলোর মুখ দেখতে পায়। মা হলো চিরন্তন এক আশ্রয়ের নাম। মা শব্দের মধ্যেই লুকিয়ে আছে স্নেহ, মমতা আর অকৃত্রিম ভালোবাসা। ১৯০৫ সালে যুক্তরাষ্ট্রের আনা জারভিস নামের এক নারী মারা গেলে তার মেয়ে আনা মারিয়া রিভস জারভিস মায়ের কাজকে স্মরণীয় করে রাখার উদ্যোগ নেন। ওই বছরই মারিয়া তার সান ডে স্কুলে প্রথম মাতৃদিবস পালন করা শুরু করেন।
এরপর ১৯১৪ সালের ৮ মে মার্কিন কংগ্রেস মে মাসের দ্বিতীয় রোববারকে
‘মা’ দিবস হিসেবে ঘোষণা করলে সেখান থেকেই ‘মা’ দিবস পালনের যাত্রা শুরু হয়। এরই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় নীলফামারীর জলঢাকায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়েন আয়োজনে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

রোববার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, ভাইসচেয়ারম্যান গোলাম পাশা এলিচ, মনোয়ারা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক, মহিলা বিষয়ক কর্মকর্তা পূরবী রানী রায় ও প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী রোকন প্রমুখ।
এসময় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সভায় বিপুল সংখ্যক মা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!