1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
ডিমলায় পল্লীশ্রী রি-কল প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় সভা - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:২০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র অভিযানে মাদকসহ তিন চোরাকারবারী আটক  জলঢাকায় এমপি ঐচ্ছিক তহবিল থেকে অনুদানের টাকা বিতরণ  বন্যা কবলিত অসহায় মানুষের সেবায় বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন (ওসি) লাইছুর রহমান মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের নীলফামারীতে পুনাকের তাঁত শিল্প ও পণ্য মেলার উদ্বোধন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বজ্রপাতে নিহত১ আহত ১ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হরিঢালী আদর্শ যুব সংঘের ১ম প্রতিষ্ঠা বার্ষিক পালন জলঢাকা পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রী উপহার নগদ অর্থ ও চাল বিতরণ বন‍্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ডিমলায় পল্লীশ্রী রি-কল প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় সভা

জাহাঙ্গীর রেজা ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
  • প্রকাশকাল : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৮

নীলফামারীর ডিমলা উপজেলা পর্যায়ে রি-কল-২০২১ প্রকল্পের বাস্তবায়িত কার্যক্রম বিষয়ক সিবিও সদস্যদের উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার, বিভিন্ন সামাজিক সংগঠন ও সাংবাদিকদের সাথে অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮-জুন) সকালে উপজেলা পরিষদ হলরুমে বে-সরকারী উন্নয়ন সংস্থা “পল্লীশ্রী” অক্সফাম ইন বাংলাদেশের সহায়তায় পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্প এই অভিজ্ঞতা বিনিময় সভার আয়োজন করে।

পল্লীশ্রী রি-কল প্রকল্পের উপজেলা সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মণের সভাপতিত্বে ও ফিল্ড ফ্যাসিলিটেটর গোলাম মস্তফার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, পল্লীশ্রী একটি বে-সরকারী উন্নয়ন সংগঠন যা ডিমলা উপজেলার পাঁচটি ইউনিয়নের দরিদ্র পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন আর্থ-সামাজিক কর্মকান্ড সরকারের পাশাপাশি এই পল্লীশ্রী এনজিও বাস্তবায়ন করেছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি আরও বলেন, আমার জানামতে ডিমলা উপজেলার পিছিয়ে থাকা ইউনিয়নের মধ্যে পশ্চিম ছাতনাই, খগাখড়িবাড়ী, খালিশা চাপানী, টেপাখড়িবাড়ী ও পূর্বছাতনাই ইউনিয়নের নারীরা আগে কিছুই জানতেন না। এখন পল্লীশ্রী’র সহযোগিতায় বিভিন্ন জনসংগঠণ তৈরী করে বিবাহিত কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকারসমূহ, শিক্ষা, জীবিকায়ন, পুষ্টি এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা হ্রাস বিষয়ক সচেতনতা বৃদ্ধিকরণ কর্মকান্ড শিখে গেছেন। সেই সাথে ওই সব ইউনিয়নের নারীরা বর্তামানে দুধের গাভী পালন করে এখন তারা অনেকটাই স্বাবলম্বী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, সাংবাদিক মহিনুল ইসলাম সুজন, জাহাঙ্গীর রেজা, আসাদুজ্জামান পাভেল।

এসময় বক্তব্য দেন, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা খন্দকার এনামুল কবীর।

এছাড়াও প্রকল্পের অর্জন সমুহ ও অভিজ্ঞতা বিষয় তুলে ধরে বক্তব্য দেন, উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের শাপলা জনসংগঠণের সভা-প্রধান ফরিদা বেগম, খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের বাবুপাড়ার বকুল জনসংগঠণের সভা-প্রধান পরিতা রানী রায়, নুপুর জনসংগঠণের অর্থ বিষয়ক সম্পাদক বিউটি আক্তার, পূর্বছাতনাই ইউনিয়নের ডাকদিয়ে যায় জনসংগঠণের সম্পাদক জামিলা বেগম, ফিল্ড ফ্যাসিলিটেটর শারমিন আক্তার।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!