1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
ডিমলায় আন্তর্জাতিক শিশু শ্রম নিরসন দিবস পালন - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৭:২৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র অভিযানে মাদকসহ তিন চোরাকারবারী আটক  জলঢাকায় এমপি ঐচ্ছিক তহবিল থেকে অনুদানের টাকা বিতরণ  বন্যা কবলিত অসহায় মানুষের সেবায় বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন (ওসি) লাইছুর রহমান মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের নীলফামারীতে পুনাকের তাঁত শিল্প ও পণ্য মেলার উদ্বোধন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বজ্রপাতে নিহত১ আহত ১ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হরিঢালী আদর্শ যুব সংঘের ১ম প্রতিষ্ঠা বার্ষিক পালন জলঢাকা পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রী উপহার নগদ অর্থ ও চাল বিতরণ বন‍্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ডিমলায় আন্তর্জাতিক শিশু শ্রম নিরসন দিবস পালন

জাহাঙ্গীর রেজা ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১২

নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক শিশু শ্রম নিরসন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে সমাজকল্যাণ মন্ত্রণালয় শ্রম মন্ত্রণালয় ও ইউনিসেফের আয়োজনে উপজেলার নাউতারা ইউনিয়ন পরিষদ চত্ত্বর থেকে সচেতনতা মূলক একটি র‌্যালী বেরিয়ে নাউতারা বাজার প্রদক্ষিণ করে পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি’র সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্যে উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি বলেন, শিশু শ্রম বর্তমান জাতীয় সমস্যা। শিশুশ্রম নিরসনে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তাই সমাজের সচেতন মহলের নাগরিক ও জনপ্রতিনিধিদের মাধ্যমে শিশু শ্রম নিরসন বাস্তবায়ন করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ শ্রম আইন, ২০০৬-এ নির্দিষ্টভাবে বলা হয়েছে, কারা শিশু। এখানে বলা আছে, ১৪ বছরের নিচে কোনো শিশুকে কাজে নেওয়া যাবে না। ১৪ থেকে ১৮ বছর পর্যন্ত কাজে নেওয়া যাবে, তবে ঝুঁকিপূর্ণ কাজে নেওয়া যাবে না।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইবনুল আবেদীন বলেন, শিশুশ্রম নিরসনে জাতিসংঘ প্রণীত সব সনদে আমাদের সরকার অনুস্বাক্ষর করেছে। শিশুশ্রম নিরসনের জন্য যতগুলো পদক্ষেপ ঠিক করেছে তার মধ্যে রয়েছে নীতির প্রয়োগ, শিক্ষা, পুষ্টি ও স্বাস্থ্য, সামাজিক সচেতনতা, গবেষণা, প্রশিক্ষণ ইত্যাদি।

র‌্যালী ও আলোচনায় মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে বাস্তবায়িত কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের উপজেলা জেন্ডার প্রোমোটর নুরনবী ইসলাম, নাউতারা ইউপি’র সকল সদস্য-সদস্যা, গ্রাম পুলিশ, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ কিশোর কিশোরী ক্লাবের সদস্যরা অংশ গ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!