1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
ডোমারে জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র অভিযানে মাদকসহ তিন চোরাকারবারী আটক  জলঢাকায় এমপি ঐচ্ছিক তহবিল থেকে অনুদানের টাকা বিতরণ  বন্যা কবলিত অসহায় মানুষের সেবায় বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন (ওসি) লাইছুর রহমান মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের নীলফামারীতে পুনাকের তাঁত শিল্প ও পণ্য মেলার উদ্বোধন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বজ্রপাতে নিহত১ আহত ১ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হরিঢালী আদর্শ যুব সংঘের ১ম প্রতিষ্ঠা বার্ষিক পালন জলঢাকা পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রী উপহার নগদ অর্থ ও চাল বিতরণ বন‍্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ডোমারে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন

মোসাদ্দেকুর রহমান সাজু, স্টাফ রিপোর্টার, ডোমার নীলফামারীঃ
  • প্রকাশকাল : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১০

নীলফামারীর ডোমারে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (১৫-১৯) জুন ২০২২ইং এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১৫ জুন সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তপন কুমার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন ঘোষণা করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মালেক সরকার।
উপজেলা হেল্থ ইন্সপেক্টর ইনচার্জ বেলাল উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ আবুল আলা, স্যানিটারী ইন্সপেক্টর আল-আমিন রহমান, এমটি ইপিআই হাবিবুর রহমান প্রমুখ।
এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল মেডিকেল অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, ১৫ জুন থেকে শুরু হয়ে আগামী ১৯ জুন পর্যন্ত ৪দিন ব্যাপী জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম পরিচালিত হবে। উপজেলায় ৬ মাস থেকে ১২ মাস বয়সী শিশুর লক্ষমাত্রা ৫ হাজার ২ শত ৪ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর লক্ষমাত্রা ৪০ হাজার ৮ শত ৭ জন। শিশুদের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি স্থায়ী কেন্দ্র এবং উপজেলার ১০টি ইউনিয়ন এবং একটি পৌরসভা মিলে অস্থায়ী ২ শত ৪০টি কেন্দ্রে ৪ শত ৮২ জন উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীবৃন্দসহ বিভিন্ন এনজিও কর্মী শিশুদের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে কাজ করছেন । ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর জন্য নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর জন্য লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। কেন্দ্রেগুলোতে ৯০ জন সুপারভাইজার এবং ১ম শ্রেণির ৩০ জন সুপারভাইজার তাদের কার্যক্রম মনিটরিং করবেন। এছাড়াও স্বার্বিক তত্ত্বাবধানে থাকবেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

 

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!