1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
পরিশ্রমই এনে দেয় সফলতা পরিশ্রমের কোনো বিকল্প নেই, তৌহিদ হোসেন - প্রতিবাদের কন্ঠ
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:০০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র অভিযানে মাদকসহ তিন চোরাকারবারী আটক  জলঢাকায় এমপি ঐচ্ছিক তহবিল থেকে অনুদানের টাকা বিতরণ  বন্যা কবলিত অসহায় মানুষের সেবায় বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন (ওসি) লাইছুর রহমান মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের নীলফামারীতে পুনাকের তাঁত শিল্প ও পণ্য মেলার উদ্বোধন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বজ্রপাতে নিহত১ আহত ১ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হরিঢালী আদর্শ যুব সংঘের ১ম প্রতিষ্ঠা বার্ষিক পালন জলঢাকা পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রী উপহার নগদ অর্থ ও চাল বিতরণ বন‍্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

পরিশ্রমই এনে দেয় সফলতা পরিশ্রমের কোনো বিকল্প নেই, তৌহিদ হোসেন

শরিফা বেগম শিউলী স্টাফ রিপোর্টার রংপুর:
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

স্মৃতিচারণ, আলোচনা সভা ও গুনীজন সম্মাননা পেলেন তরুন উদ্দোক্তায় সেরা কর দাতা পর পর ৪ বারের মোঃ তৌহিদ হোসেন আশরাফী সোমবার (২০ জুন) রংপুর টাউনহল মঞ্চে বিশেষ অতিথি হিসেবে সাংবাদিকদের কাছে তিনি বলছিলেন নিজের জীবনের সফলতার গল্প। মোঃ তৌহিদ হোসেন আশরাফী তার ফেলে আসা কষ্টের দিনগুলোর কথা বলতে গিয়ে বলেন, এমনও দিন গেছে ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টাই কাজ করতে হয়েছে। বাকি সময়টা ঘুমসহ অন্য কাজ করেছি। অসংখ্য নেশাগ্রস্ত লোকের সাথে হেঁটেছি, কিন্তু জীবনে কোনো দিন একটি সিগারেটও মুখে নিইন।চিন্তা করেছি যদি পরিশ্রম করে যাই আর লক্ষ ঠিক রাখি তাহলে সফলতা একদিন আসবেই। কঠোর পরিশ্রম করার কারণে সফলতা আসতে বেশীদিন লাগেনি।

তিনি বলেন, ছিলাম ক্ষুদ্র ব্যবসায়ী, মটর সাইকেল পাটস দিয়ে শুরু হয়েছিল পথচলা। গড়ে উঠেছে সুমি অটো সেন্টার, রয়্যালটি মেগামলের কয়েকটি শাখা, তাওহীদ ব্যাটারি ইন্ট্রাটিস, আশরাফী ছাত্র নিবাস, সুমি এন্টারপ্রাইজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান।ভাবতে অবাক লাগে এসব প্রতিষ্ঠানে কাজ করছে প্রায় ৩৫০জনের মত মানুষ। আমার সম্পদ বাড়ার সাথে সাথে তাদের সংসারও চলছে আমার প্রতিষ্ঠানে কাজ করে।

তিনি বলেন, সফল হতে হলে প্রথমে দরকার সততা। তারপর সঠিক লক্ষ এবং তা বাস্তবায়ন করার স্পৃহা ও কঠোর পরিশ্রম। যদি কেউ সুশিক্ষিত হয় এবং লক্ষ ঠিক করতে পারে তাহলে অবশ্যই সে সফল হবে। অন্যরা বিশ্বাসঘাতকতা করলেও নিজের কাজ আর পরিশ্রম নিজের সাথে কখোনোই বিশ্বাসঘাতকতা করেনা। পরিশ্রম অবশ্যই সফলতা এনে দেবে।

বিকাল ৫ থেকে রাত ৮ টা পরযন্ত অনুষ্ঠানে ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চলনায় ও মাহাবুবার রহমান হাবুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুল ওহাব মিঞা, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাহমুদুর রহমান টিটু, প্যানেল মেয়র রংপুর সিটি কর্পোরেশন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উজ্জ্বল কুমার রায় উপ- পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ রংপুর, মোঃ ফিরোজুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক রংপুর, মোঃ সৈয়দ মোহাম্মদ ফরহাদ, অতিরিক্ত পুলিশ সুপার, রংপুর, মোঃ মমতাজ উদ্দিন আহমেদ, সভাপতি রংপুর জেলা আওয়ামী লীগ, রংপুর, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন সাংবাদিক ইউনিয়ন এর নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!