1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
  4. wadminw@wordpress.com : wadminw : wadminw
রংপুরে নবম সপ্তাহে'র সেরা রিপোর্টের পুরস্কার পেলেন রবিন চৌধুরী রাসেল - প্রতিবাদের কন্ঠ
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩৯ পূর্বাহ্ন

রংপুরে নবম সপ্তাহে’র সেরা রিপোর্টের পুরস্কার পেলেন রবিন চৌধুরী রাসেল

শরিফা বেগম শিউলী স্টাফ রিপোর্টার রংপুর
  • প্রকাশকাল : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ১৪

রংপুরে ‘সেরা রিপোর্ট প্রতিযোগিতায়’ নবম সপ্তাহের সেরা রিপোর্ট নির্বাচিত হয়েছে রবিন চৌধুরী রাসেলসহ তিনজন।ভিজুয়াল ক্যাটাগরিতে রাইজিংবিডির আমিরুল ইসলাম ও প্রিন্ট ক্যাটাগরিতে যৌথভাবে দৈনিক গণকন্ঠের এসএম ইকবাল সুমন ও অপরাধ বার্তার রবিন চৌধুরী রাসেল।

সপ্তাহের সেরা রিপোর্ট ভিজুয়াল ক্যাটাগরিতে রাইজিংবিডিতে প্রকাশিত ‘মালদিয়া থেকে হাড়িভাঙ্গার নামের ইতিহাস’ ও প্রিন্ট ক্যাটাগরিতে দৈনিক গণকন্ঠে প্রকাশিত ‘অনলাইনে আমের ব্যবসা স্বাবলম্বী হচ্ছেন শিক্ষার্থীরা’ ও অপরাধ বার্তায় প্রকাশিত ‘কোটি টাকা ব্যয়ের ব্রিজ থাকলেও নেই পরিবহনের ব্যবহার।’

জুরি বোর্ডের সদস্যরা হলেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ নুরুজ্জামান, সময় টেলিভিশনের বিশেষ প্রতিবেদক রতন সরকার, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক একাত্তর টিভির ব্যুরো প্রধান শাহ বায়েজিদ আহমেদ ও বিএমএসএফ এর রংপুর জেলা সভাপতি তৌহিদুল ইসলাম বাবলা।

শনিবার ( ২৫ জুন) রাত ৯ টায় রিপোর্টার্স ক্লাবের কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিদের মধ্যে থেকে সেরা এই তিনটি রিপোর্ট নির্বাচন করে সংশ্লিষ্ট রিপোর্টারের হাতে বিজয়ী প্রাইজবন্ড তুলে দেন জুরি বোর্ডের সদস্যরা।

রিপোর্টার্স ক্লাব রংপুর ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম -বিএমএসএফ রংপুর জেলা শাখার যৌথ উদ্যোগে সাংবাদিকদের রিপোর্টিং মানোন্নয়নে প্রতি সপ্তাহের সেরা রিপোর্টের ভিত্তিতে পাঁচ সদস্যের জুরি বোর্ড তাদের রিপোর্টের মধ্য থেকে সেরা নির্বাচিত করেন। এ সপ্তাহে নিজেদের রিপোর্ট সেরা হিসেবে স্থান পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন বিজয়ীরা।

জুরি বোর্ড ও সংগঠনের নেতৃবৃন্দ বলেন, রিপোর্টার্স ক্লাব ও বিএমএসএফ এর এই উদ্যোগ গণমাধ্যমের নবীন কর্মীদের পেশাগত উৎকর্ষ সাধনে ভূমিকা রাখবে। পাশাপাশি প্রতিযোগিতার সুষ্ঠু পরিবেশে নিজেদের দক্ষতা অর্জনের সুযোগ পাবে। আশা ব্যক্ত করে বক্তারা বলেন, এই দুই সংগঠন ঐক্যবদ্ধভাবে আরও নতুন নতুন উদ্যোগের মাধ্যমে রংপুরের সাংবাদিকতাকে একটি আরাদ্ধ স্থানে নিয়ে যাবে। এই উদ্যোগে রংপুরে কর্মরত যেকোন সংবাদকর্মী অংশ নিতে পারবেন বলেও জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মোজাফফর হোসেন, বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফা বেগম শিউলী, জেলা যুগ্মসাধারণ সম্পাদক জিএম জয়, সাংগঠনিক সম্পাদক এসএম জাকির হোসেন, সাংবাদিক বর্ণালী জামান বর্ণা, মাহমুদুর রহমান বিপ্লবসহ রিপোর্টার্স ক্লাব ও বিএমএসএফ এর অন্যান্য সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!