1. admin@pratibaderkantho.com : admin :
  2. badhsa85ja@gmail.com : badhsa :
  3. editor@pratibaderkantho.com : editor :
  4. wadminw@wordpress.com : wadminw : wadminw
মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের - প্রতিবাদের কন্ঠ
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার তুরিন : খবর নিলেন গ্রামের নারীদের

আবেদ আলীঃ
  • প্রকাশকাল : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ২৮

নীলফামারীর জলঢাকায় মানবতার ফেরিওয়ালা আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজ এ অঞ্চলের অসহায় পরিবারের নারীদের খোঁজখবর নিতে তিনি বাড়ি বাড়ি গিয়ে তাদের সাথে মতবিনিময় করেছেন।

রোববার (৩ জুলাই ২০২২) দিনব্যাপী উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের পাড়ায় পাড়ায় ঘটে তার পদচারণা। এসময় তাকে একনজর দেখতে পাড়া ভিত্তিক মুহুর্তের মধ্যে জড়ো হয় শতশত নারী। এর আগে পাঠান পাড়া উচ্চ বিদ্যালয়ে তার ফাউন্ডেশনের আয়োজনে ফ্রি নারী স্বাস্থ্য সেবা ক্যাম্প শেষে স্কুলের শ্রেণী কক্ষে গিয়ে শিক্ষার্থীদের খোঁজখবর নেন ব্যারিস্টার তুরিন। এসময় ৭ম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া আক্তার পারিবারিক অবস্থা যাই হোক, তার স্বপ্নটা অনেক বড়। পড়াশোনা করে সে একজন ভাল ডাক্তার হয়ে নিজেকে মানবসেবায় নিয়োজিত করতে চায়। পাশের জন ময়না আক্তার হতে চায় ব্যারিস্টার, আবার কেউ ইঞ্জিনিয়ার এবং পুলিশ, শিক্ষক ও নার্স।

 

 

 

তাদের এসব ইচ্ছা স্বপ্নের কথা শুনে ব্যারিস্টার তুরিন উৎসাহিত করে বলেন,
তোমরা পড়াশোনা করে ভাল রেজাল্ট করতে পারলে তোমাদের স্বপ্ন পুরণে আমার ফাউন্ডেশন হতে খরচ বহন করা হবে। এসময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এনামুল হক, সনাতন সম্প্রীতি সংঘের সভাপতি রণজিৎ কুমার রায়, শিক্ষক সংঘের সভাপতি অনিল কুমার রায়, সহ সভাপতি শাহ আলম চৌধুরী স্বাধীন, সাধারণ সম্পাদক সফিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান ও ফাউন্ডেশনের কর্মী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
error: Content is protected !!